কেন এবং কিভাবে ফুড রিভিউ দেবেন?


কেন এবং কিভাবে ফুড রিভিউ দেবেন?

কেন রিভিউ দেবেন?

খাবার নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। নতুন কোনো শহরে গেলে বা শহরে কোনো নতুন রেস্টুরেন্ট উদ্বোধন হলে ভালো খাবার টেস্ট করার আগ্রহ সবারই থাকে। নতুন শহরের খাবার বা শহরের নতুন খাবার গুলোর গুণগত মান কেমন তা সহজেই প্রকাশ করা যায় নিজের লিখুনী বা ভিডিও-র মাধ্যমে।
ছোট্ট জেলা কুড়িগ্রাম, প্রতি বছর আমাদের জেলায় নতুন 'রেস্টুরেন্ট ও হোম কিচেন সার্ভিস' উদ্বোধন হচ্ছে গড়ে ১০টি। খাবার ও স্বাদেও আসছে নতুনত্ব। কুড়িগ্রাম জেলার খাবার গুলোকে স্যোশাল মিডিয়ার মাধ্যমে সকলের সামনে, সহজেই তুলে ধরার প্লাটফর্ম হিসেবে দীর্ঘ ৩ বছর থেকে কাজ করে আসছে আমাদের Kurigram Foodbuzz এই গ্রুপ।
জেলার ও জেলার বাইরের মানুষদের কুড়িগ্রামের ভালো খাবার খেতে উৎসাহিত ও মানহীন খাবার গুলো পরিহার করতে সহযোগিতা করার জন্য রিভিউ এর বিকল্প নেই।
ভালো খাবারকে পজেটিভ রিভিউ এর মাধ্যমে সকলকে জানাতে এবং মানহীন খাবার গুলোর গঠনমূলক সমালোচনার মাধ্যমে মান উন্নয়ন করার জন্য রেস্টুরেন্ট গুলোকে সুযোগ করে দেয়াই রিভিউ এর মূল্য উদ্দেশ্য হওয়া উচিত।
এছাড়াও যারা নতুন রেস্টুরেন্ট বা হোম কিচেন চালু করছেন।তারা আমাদের গ্রুপে বিনামূল্যে রেজিঃ করে সেল পোস্ট করার পাশাপাশি, কাস্টমারদের ফিডব্যাক পেতে গ্রুপে রিভিউ দিতে উৎসাহিত করার মাধ্যমে আপনাদের ব্যবসার প্রচার করতে পারছেন।

কিভাবে রিভিউ দেবেন?

রিভিউ দেয়ার ক্ষেত্রে অবশ্যই অবশ্যই খেয়াল রাখবেন। কেবলমাত্র খাবারের আসল ছবি,দাম, শপের নাম ও রেটিং দিলেই রিভিউ হেল্পফুল হয় না। এগুলো যুক্ত করার সাথে আপনার অভিজ্ঞতা কয়েক লাইনে লিখে শেয়ার করলে, সেই রিভিউ গুলো অন্যান্য মেম্বারদের জন্য সহযোগী হয়।
যে সকল তথ্য যুক্ত করা না থাকলে, রিভিউ এপ্রুভ করা সম্ভব হবে না:-
  • কয়েক লাইনে খাবারের মান ও স্বাদ এবং পরিবেশ সম্পর্কে লেখা।
  • খাবারের নাম,দাম ও আসল ছবি যুক্ত।
  • রেস্টুরেন্টের নাম ও লোকেশন।
  • হোম ডেলিভারী হলে ভেলিভারী চার্জ।
  • নেগেটিভ রিভিউ এর ক্ষেত্রে বিলের কপি। (যারা বিলের কপি প্রদান করেন তাদের ক্ষেত্রে।)
  • আপনার ব্যক্তিগত অভিমত থেকে খাবার, দাম ও পরিবেশের উপর ১০ এর মধ্যে রেটিং।
পজেটিভ রিভিউ দেয়ার ক্ষেত্রে অবশ্যই অন্যান্য নিয়ম মানার পাশাপাশি খাবারের আসল ছবি যুক্ত করতে হবে।নেগেটিভ রিভিউ এর ক্ষেত্রে অন্যান্য নিয়ম মানার পাশাপাশি খাবারের বিলের কপি যুক্ত করতে হবে(যারা বিলের কপি প্রদান করে সে সকল রেস্টুরেন্টের ক্ষেত্রে)।
আমরা আপনাদের বলবো, নেগেটিভ রিভিউ দেয়ার পূর্বে রেস্টুরেন্ট বা হোম কিচেন ওনাদের বা দায়িত্বরত কর্তৃপক্ষের সাথে সমস্যার কথা গুলো শেয়ার করুন। তারা যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ না করলে , তারপর গঠনমূলক সমালোচনা করতে পারেন। নতুন যে সকল রেস্টুরেন্ট বা হোম কিচেন চালু হচ্ছে, এনাদের ভুল গুলোকে শোধরানোর সময় করে দিন। ভুল গুলোকে নির্দিষ্ট করে উল্লেখ করে কর্তৃপক্ষকে অবগত করুন।
আমাদের কুড়িগ্রাম জেলার খাবার তথা কুড়িগ্রাম জেলাকে এগিয়ে নিতে গ্রুপ সংক্রান্ত কোনো অভিযোগ, পরামর্শ ও মতামত জানিয়ে মেসেজ করুন আমাদের Kurigram Foodbuzz পেজে।
Next Post
No Comment
Add Comment
comment url